প্রধানমন্ত্রীর আশ্বাসে জনগণের আস্থা নেই : মোশাররফ

প্রধানমন্ত্রীর আশ্বাসে জনগণের আস্থা নেই : মোশাররফ

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে। কিন্তু প্রধানমন্ত্রীর এ রকম আশ্বাসে জনগণের কোনও আস্থা নেই।

শনিবার (৭ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণের প্রতিক্রিয়ায় তিনি এই মন্তব্য করেন।

তিনি ২০১৪ সালের দশম সংসদ ও ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেন, আমরা তো একটা নয়, দুইটা নির্বাচন দেখেছি। প্রধানমন্ত্রীর দেওয়া দলীয় সরকারের অধীনে নির্বাচন আমরা আগে দেখেছি। ২০১৪ সালে নির্বাচন এ দেশের মানুষ বয়কট করেছিলো। জনগণ ভোট দেয় নি, প্রার্থীও কেউ দাঁড়ায় নি আওয়ামী লীগ ছাড়া। আজ আন্তর্জাতিকভাবেও স্বীকৃত দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে। জাপানের রাষ্ট্রদূত নিজেই তা বলেছেন।

ড. মোশাররফ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি আদালত কর্তৃক ক্রোকের আদেশ প্রতিহিংসাপরায়ণ ও উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, এক এগারোর জরুরি সরকার দেশকে বিরাজনীতিকরণ করে তাঁদের ভিশন সফল করতে চেয়েছিলো। সেই সময় ষড়যন্ত্রমূলকভাবে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়। রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না থাকা সত্ত্বেও শুধু তারেক রহমানের স্ত্রী ও জিয়া পরিবারের সদস্য হওয়ায় ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়।