পাপনদের সঙ্গে বৈঠকের পর এশিয়া কাপের সিদ্ধান্ত জানাবেন জয় শাহ

পাপনদের সঙ্গে বৈঠকের পর এশিয়া কাপের সিদ্ধান্ত জানাবেন জয় শাহ

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : এশিয়া কাপে ভারত খেলবে কি-না, ম্যাচ পাকিস্তানে হবে নাকি নিরপেক্ষ ভেন্যুতে হবে, এমনকি আদৌ এশিয়া কাপ মাঠে গড়াবে কি-না- কোনও কিছুই এখনো চূড়ান্ত হয় নি। এরই মধ্যে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর- আসরটির দুইটি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান।

প্রতিবেদন অনুযায়ী, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর টুর্নামেন্টের বাকি ম্যাচ নিরপেক্ষ ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হবে। পিসিবি বিশ্বাস করে, শারজাহ কিংবা আবুধাবির চেয়ে দুবাইয়ে বেশি টিকেট বিক্রি হবে।

এদিকে ভারতীয় ক্রিকেট সংস্থা (বিসিসিআই) বলছে ভিন্ন কথা। বৃহস্পতিবার (২৫ মে) বিসিসিআই সেক্রেটারি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ জানিয়েছেন, কোন দেশে বা কোন ভেন্যুতে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী ২৮ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠেয় আইপিএলের ফাইনালের দিন সেই সিদ্ধান্ত নেওয়া হবে। খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও হিন্দুস্থান টাইমসের।

পিটিআইকে জয় শাহ বলেন, ‘এশিয়া কাপ আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। আমরা আইপিএল নিয়ে ব্যস্ত। আইপিএলের ফাইনাল দেখতে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি), বাংলাদেশ (বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন) ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতিরা আসছেন। আমরা একটি আলোচনা করব এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।’

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের আয়োজনে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু রাজনৈতিক বৈরি পরিবেশের কারণ দেখিয়ে দেশটিতে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে ভারত। পরে একটি ‘হাইব্রিড মডেল’ উত্থাপন করেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। মডেল অনুযায়ী, ভারতের ম্যাচ বাদে গ্রুপপর্বের চারটি খেলা পাকিস্তানে অনুষ্ঠিত হবে। বাকি ম্যাচগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে দুবাই প্রথম পছন্দ পাকিস্তানের। এটি একটি সম্ভাব্য সমাধান হতে পারে। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এসিসি) কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। তবে ভারত চায় শ্রীলঙ্কায় পুরো টুর্নামেন্ট হোক। এই বিষয়টি নিয়ে দুই দলের দ্বন্দ্ব রয়ে গেছে।