দৌলতদিয়া ঘাটে ৫ কিলোমিটার যানবাহনের সারি।

দৌলতদিয়া ঘাটে ৫ কিলোমিটার যানবাহনের সারি।

নিজস্ব প্রতিবেদক, বাঙলা কাগজ; রাজবাড়ী : পদ্মা নদীতে তীব্র স্রোত ও অতিরিক্ত যানবাহনের চাপের কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক ফেরি চলাচল। ফলে দৌলতদিয়া ফেরিঘাটে নদী পারের অপেক্ষায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে আটকা পড়েছে রয়েছে শত শত যানবাহন।

শুক্রবার (২৪ জুন) দুপুর থেকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ফিডমিল পর্যন্ত অন্তত ৫ কিলোমিটার জুড়ে নদী পার হওয়ার অপেক্ষায় আটকে রয়েছে যানবাহন। এর মধ্যে জরুরি পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ও শত শত সাধারণ পন্যবাহী ট্রাকও রয়েছে। ১২-১৫ ঘণ্টা অপেক্ষা করেও ফেরির নাগাল পাচ্ছে না এ সকল যানবাহন। রোদ, গরম ও বৃষ্টির কারণে আটকে পড়া যানবাহনের যাত্রী ও চালকদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

ট্রাক চালক সুজন মিয়া বলেন,‘গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে ফেরির অপেক্ষায় দীর্ঘ সিরিয়ালে আটকে আছি। এখনো জ্যামে আছি।’

ট্রাক চালক নাসির হোসেন বলেন,‘গোয়ালন্দ মোড়ে এসে গতকাল বৃহস্পতিবার সিরিয়ালে আটকা পড়ি। সকালে সেখান থেকে ঘাটে এসে আবারও দীর্ঘ  লাইনে আটকে আছি। এমনিতেই ঘাটে আটকে থেকে খরচ বেশি হচ্ছে, তারপর আবার ফেরির টিকিট কাটতে দালালদের খপ্পরে পড়ে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে আমাদের। তবে পদ্মা সেতু চালু হলে তখন আর এ কষ্ট থাকবে না।’

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ম্যানেজার প্রফুল্ল চৌহান বাঙলা কাগজ ও ডনকে বলেন, পদ্মা নদীতে পানি বেড়ে যাওয়ায় ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে মহসড়কে যানবাহনের দীর্ঘ সারির দেখা দিয়েছে। ১৯টি ফেরি দিয়ে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস পারাপার করা হচ্ছে।