তাইজুল ম্যাজিকে ওয়েস্ট ইন্ডিজকে বাঙলাওয়াশ।

তাইজুল ম্যাজিকে ওয়েস্ট ইন্ডিজকে বাঙলাওয়াশ।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : ৫ উইকেট নিয়ে তাইজুল বাংলাদেশকে এগিয়ে রেখেছিলেন ঢের। আর তাঁর এই এগিয়ে রাখা যে বাংলাদেশকে তৃতীয় ম্যাচে এনে দিয়েছে হোয়াইটওয়াশ তথা বাঙলাওয়াশের প্রশান্তি।

ওয়েস্ট ইন্ডিজ : ১৭৮/১০ (৪৮ দশমিক ৪ ওভার)
বাংলাদেশ : ১৭৯/৬ (৪৮ দশমিক ৩ ওভার)
ফল : ৯ বল হাতে রেখেই বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : তাইজুল ইসলাম (বাংলাদেশ)।
ম্যান অব দ্য সিরিজ : তামিম ইকবাল (বাংলাদেশ)।

প্রথম দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজের ট্রফি নিশ্চিত করায় যতোটা উজ্জীবিত বাংলাদেশ দল। শেষ ম্যাচে তার চেয়ে বেশি উজ্জীবিত। সমর্থকেরা সেই পরিমাণই চাঙ্গা ছিলেন বাংলাদেশকে দেখতে শনিবার (১৬ জুলাই) রাতে।

ওয়েস্ট ইন্ডিজকে তাঁদের মাটিতে দ্বিতীয় এবং সবমিলে তৃতীয়বার বাঙলাওয়াশের আবহটা পেয়েছে তামিমের দল লাঞ্চ ব্রেকের আগেই। ২৮ মাস পর প্রত্যাবর্তন ওয়ানডে ম্যাচে তাইজুলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে (১০-২-২৮-৫) জয়ের পথটা সুগম করে রেখেছিলো বাংলাদেশ দল।

জয়ের জন্য টার্গেট মাত্র ১৭৯ রান। এই টার্গেট পাড়ি দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে বাংলাদেশ খেলেছে ৪৯তম ওভার পর্যন্ত।

লিটন (৬৫ বলে ৫০ রান), তামিম (৫২ বলে ৩৪ রান), সোহান (৩৮ বলে ৩২ রান অপরাজিত), দ্বিতীয় উইকেট জুটির ৬২ বলে ৫০ রান এবং অবিচ্ছিন্ন ৭ম জুটির ৫৭ বলে ৩২ রানে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছে।

৯ বল হাতে রেখে সিরিজের শেষ ম্যাচে ৪ উইকেটে জিতে ওয়ানডে ক্রিকেটে প্রতিপক্ষদের বিপক্ষে ১৪তম বাঙলাওয়াশের উৎসব করেছে তামিমের দল।