ডিআরইউর নতুন সভাপতি নোমানী ও সা. সম্পাদক সোহেল

ডিআরইউর নতুন সভাপতি নোমানী ও সা. সম্পাদক সোহেল

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) এক বছর মেয়াদি (২০২৩ সাল) নতুন কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। এতে সভাপতি পদে মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক পদে মাইনুল হাসান সোহেল নির্বাচিত হয়েছেন।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউর নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনভর ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করা হয়। সভাপতি পদে নির্বাচিত বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মুরসালিন নোমানী পেয়েছেন ৬৩৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাসসের কবির আহমেদ খান পেয়েছেন ৫৪৩ ভোট। 

এ ছাড়া বিদায়ী কমিটির সভাপতি নজরুল ইসলাম পেয়েছেন ২৬৪ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন ইনকিলাবের মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৪২২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী দেশ টিভির মহিউদ্দিন পেয়েছেন ৩৮৩ জন। এই পদে মোট প্রার্থী ছিলেন ৬ জন।

নতুন কমিটিতে সহ-সভাপতি পদে দীপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মইনুল আহসান, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক কাওসার আজম, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক তোফাজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) এবং কল্যাণ সম্পাদক পদে মো. তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সাতজন সদস্য হলেন মনির মিল্লাত, ইসমাঈল হোসেন ওরফে রাসেল আহমেদ, মহসিন ব্যাপারী, মোজাম্মেল হক, কিরণ সেখ, এস এম মোস্তাফিজুর রহমান এবং আলী ইব্রাহিম।