টরন্টোর সঙ্গীত উৎসবে তাহসান, মোনালিসা ও ইমরান

টরন্টোর সঙ্গীত উৎসবে তাহসান, মোনালিসা ও ইমরান

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : অনেকদিন পর এক মঞ্চে দেখা যাবে কণ্ঠশিল্পী তাহসান খান, ইমরান মাহমুদুল ও মডেল-অভিনেত্রী মোনালিসাকে। কানাডার টরন্টোয় সঙ্গীত উৎসবে পারফর্ম করবেন তাঁরা। শনিবার (১২ আগস্ট) সন্ধ্যায় টরন্টো প্যাভিলিয়নে অনুষ্ঠিত হবে এই উৎসব। এর আয়োজন করেছে আশিকিন এন্টারটেইনমেন্ট। আয়োজকেরা জানান, প্রবাসী বাঙালি ও স্থানীয় সঙ্গীতপ্রেমীদের জন্য এই আয়োজন। যেখানে তাহসান, ইমরান ও মোনালিসার পাশাপাশি থাকছে আরও কয়েকজন শিল্পীর চমকপ্রদ পরিবেশনা; যা দর্শকের প্রত্যাশা পূরণ করবে বলে আশা প্রকাশ করেন তাঁরা।

কণ্ঠশিল্পী তাহসান জানান, দেশের বাইরে অনেক দর্শক-শ্রোতা আছেন, যারা বাংলা গান শোনার জন্য ব্যাকুল হয়ে থাকেন। তাদের আহ্বানে সাড়া দিতেই বিভিন্ন দেশে ছুটে যাওয়া। চেষ্টা থাকবে টরন্টো মিউজিক ফেস্টিভ্যালের দর্শক-শ্রোতার প্রিয় কিছু গান শোনানোর মধ্য দিয়ে প্রত্যাশা পূরণের। ইমরান বলেন, ‘যাদের ভালোবাসা কুড়ানোর জন্য শিল্পীজীবন বেছে নেওয়া, তাদের টানেই দেশ-বিদেশের মঞ্চে ছুটে যাই। কানাডার এই উৎসবে অংশ নেওয়ার পেছনেও একটাই উদ্দেশ্য– গানে গানে শ্রোতাদের ভালোবাসা কুড়ানো।’ একই রকম কথা শোনা গেছে মডেল ও অভিনেত্রী মোনালিসার মুখেও। দীর্ঘদিনের প্রবাসী এই তারকার কথায়, ‘এই সঙ্গীত উৎসবের সুবাদে অনেক দিন পর দেশীয় তারকাদের সঙ্গে যেমন দেখা হচ্ছে, তেমনি সুযোগ হচ্ছে এক মঞ্চে পারফর্ম করার। এর মধ্য দিয়ে প্রিয় শিল্পী ও দর্শক-শ্রোতার সঙ্গে নতুন করে হৃদ্যতা তৈরি হবে বলেই মনে করি।’

টরন্টো সঙ্গীত উৎসবকে কেন্দ্র করে অনেক দিন পর কোনো অনুষ্ঠানের মঞ্চে পা রাখছেন মোনালিসা। অন্যদিকে তাহসান ও ইমরান ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন দেশ-বিদেশের মঞ্চে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত ওয়েস্ট কোস্ট বাংলা মিউজিক ফেস্টে অংশ নিয়ে সাড়া জাগিয়েছেন তাহসান।

এ আয়োজনে তাঁর সঙ্গে ছিলেন ফুয়াদ আল মুক্তাদির, হাবিব ওয়াহিদ, মুজাসহ বেশ কয়েকজন শিল্পী ও সঙ্গীত আয়োজক। একইভাবে ইমরান সম্প্রতি কণ্ঠশিল্পী কণার সঙ্গে সাংস্কৃতিক সফরে অস্ট্রেলিয়া গিয়েছিলেন। মেলবোর্নে অনুষ্ঠিত কনসার্টে অংশ নিয়ে কুড়িয়েছেন অগণিত দর্শক-শ্রোতার ভালোবাসা।