ছয় গোলের লড়াইয়ে রিয়াল-ম্যানসিটির ড্র

ছয় গোলের লড়াইয়ে রিয়াল-ম্যানসিটির ড্র

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : প্রত্যাবর্তনের গল্প লেখায় জুড়ি নেই রিয়াল মাদ্রিদের। আরও একবার সেই প্রত্যাবর্তনের গল্প লিখলো লস ব্লাঙ্কোরা। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দুইবার পিছিয়ে পড়েও সমতায় থেকে শেষ করেছে রদ্রিগো-ভিনিসিয়ুসরা। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছেড়েছে রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। ম্যাচের দ্বিতীয় মিনিটে ফ্রি কিক থেকে জোড়ালো শটে বল রিয়ালের জালে জড়ান বার্নাডো সিলভা। তবে এর ১০ মিনিট পরেই সমতায় ফেরে কার্লো আনচেলত্তির শিষ্যরা। গোল করে রিয়ালকে সমতায় ফেরান কামাভিঙ্গা।

এরপর ম্যাচের ১৪ মিনিটে আবারও গোলের দেখা পায় স্বাগতিকরা। ভিনিসিয়ুসের কাছে থেকে পাওয়া বল অসাধারণ ফিনিশিংয়ে জালে জড়ান আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭ মিনিটে সমতায় ফেরে ম্যানসিটি। চোখ ধাঁধানো এক গোলে দলকে সমতা এনে দেন ফোডেন। এরপর ম্যাচের ৭১ মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। জোস্কো গার্ডিওল গোল দলকে লিড এনে দেন।

তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারে নি ম্যানসিটি। ম্যাচের ৭৯ মিনিটে ভিনিসিয়ুসের ক্রস থেকে দারুণ এক ভলিতে বল জালে জড়ান ফেদে ভালভার্দে। শেষ পর্যন্ত আর কোনও গোল না হলে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল।