চান্দিনা বাসস্ট্যান্ডের বাগুরে আগুন : পুড়ে গেছে অন্তত ৫-৬টি দোকান

চান্দিনা বাসস্ট্যান্ডের বাগুরে আগুন : পুড়ে গেছে অন্তত ৫-৬টি দোকান

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : চান্দিনা বাসস্ট্যান্ডের বাগুরে (রাস্তার উত্তরপাশে) আগুন লেগে অন্তত ৫ থেকে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (৩ মার্চ) রাত পৌনে এগারটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সবশেষ রাত সোয়া ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভানোর জন্য পানি ছিটাতে দেখা গেছে। এ সময় আগুন নিয়ন্ত্রণে থাকলেও কিছু কিছু জায়গা থেকে আগুন জ্বলে জ্বলে উঠছিলো এবং প্রচণ্ড ধোঁয়া বের হতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, চান্দিনা বাসস্ট্যান্ডের বাগুরের মামা-ভাগিনা হোটেল অন্যান্য দিন খোলা থাকলেও শুক্রবার বন্ধ ছিলো। আর হোটেলটির পাশের ফলের দোকান থেকে আগুনের সূত্রপাত হলেও মামা-ভাগিনা হোটেলসহ আরও ৩-৪টি দোকান পুড়ে গেছে। অর্থাৎ সবমিলিয়ে আগুনের ঘটনায় ৫-৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লেগেছে চান্দিনা ফুটওভারব্রিজের পূর্বপাশে।

জানা গেছে, মামা-ভাগিনা হোটেলে এতিমদেরকে বিনামূল্যে খাওয়ানো হতো। এবং তাতে মাদরাসার শিক্ষার্থীদেরকেও খাওয়ানো হতো।

প্রত্যক্ষদর্শীদের অনেকেই দাবি করেছেন, এ অগ্নিকাণ্ডের ঘটনা পরিকল্পিত। ‍পুরোনো দোকান তুলে দিয়ে নতুন করে দোকান দেওয়ার জন্যই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে। আর কয়েকদিন আগে মামা-ভাগিনা হোটেলের স্টোর রুমেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো।

আর শুক্রবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার আগে রাস্তার দক্ষিণপাশেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে উপস্থিত লোকজন সঙ্গে সঙ্গেই তা নিভিয়ে ফেলতে সক্ষম হন।

সবমিলিয়ে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে নিরূপণ করা সম্ভব হয় নি।

আগুনের লিঙ্ক : https://www.facebook.com/liton.sarkar.5/videos/744660890518842

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানের ছবি :