চান্দিনায় নিজ হাতে আশ্রয়ণ প্রকল্পের ইট গাঁথলেন এমপি-ডিসি

চান্দিনায় নিজ হাতে আশ্রয়ণ প্রকল্পের ইট গাঁথলেন এমপি-ডিসি

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; চান্দিনা (কুমিল্লা) : ভাসমান জনগোষ্ঠী ও গৃহহীনদের জন্য জমিসহ গৃহ প্রদান প্রকল্প সরকারের এক মহতি উদ্যোগ। এর ফলে যেনো সারাদেশে আনন্দের বন্যা বইছে। সেই আনন্দ থেকে পিছিয়ে নেই কুমিল্লার জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনও। গৃহহীনদের জন্য জমি খোঁজা, গৃহনির্মাণ ও সর্বশেষে গৃহহস্তান্তর সবগুলো কাজই যেনো আপন মনে চালিয়ে যাচ্ছেন তাঁরা।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) কুমিল্লার চান্দিনায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ ধাপের কাজ পরিদর্শনে আসেন কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এ সময় তাঁর সঙ্গে ছিলেন নব যোগদানকৃত কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এদিন বিকেলে চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের অম্বরপুর গ্রামের ২০টি গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন তাঁরা। পরিদর্শনে গিয়ে শ্রমিকদের সঙ্গে নিজেরাই ইট গাঁথেন সাংসদ ও জেলা প্রশাসক! এ সময় সেখানে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

ঘটনাস্থল পরিদর্শনকালে কাজ ও নির্মাণ সামগ্রীর গুনগত মান দেখে সন্তোষ প্রকাশ করেন এমপি ও জেলা প্রশাসক। এ সময় স্থানীয় প্রশাসন, ঠিকাদার ও সংশ্লিষ্টদের নানা দিক নির্দেশনা দেন তাঁরা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাবিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার জ্যোতি, ফরিদুল ইসলাম, চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দেবেশ চন্দ্র দাস এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।