ক্লাইমেট ফোকাস পুরস্কার গ্রহণ যমুনা ব্যাংকের

ক্লাইমেট ফোকাস পুরস্কার গ্রহণ যমুনা ব্যাংকের

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : সাসটেইনেবল এবং দায়িত্বশীল ব্যাংকিং অনুশীলনের প্রতি অটল অঙ্গীকারের স্বীকৃতিস্বরূপ যমুনা ব্যাংক পিএলসিকে ক্লাইমেট ফোকাস পুরস্কার প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইনস্টিটিউট অব এনার্জি এবং গ্রীনটেক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত দু'দিনব্যাপী ২৪তম জাতীয় রিনিউয়েবল এনার্জি সম্মেলন ও গ্রিন এক্সপো-২০২৪-এ ওই পুরস্কার প্রদান করা হয়।

যমুনা ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিটের প্রধান প্রশান্ত সমীর ব্যাংকটির পক্ষে পুরস্কার গ্রহণ করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত Mr. H.E. Charles Whiteley, সুইডেনের রাষ্ট্রদুত H.E. Alex Berg Von Linde, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. হাবিবুর রহমান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক, BIBM এর শিক্ষক, গ্রীনটেক ফাউন্ডেশন উপদেষ্টা খোন্দকার মোরশেদ মিল্লাত মডারেটর হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন। গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ'র সিইও ও নির্বাহী পরিচালক লুৎফর রহমান প্রোগ্রামটির সমন্বয়ক ছিলেন।