কুমিল্লা দক্ষিণ : সভাপতি মুস্তফা কামাল, সম্পাদক মুজিব : শুভেচ্ছা

কুমিল্লা দক্ষিণ : সভাপতি মুস্তফা কামাল, সম্পাদক মুজিব : শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; কুমিল্লা : অনুষ্ঠিত হলো কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনে আবারও সভাপতি হয়েছেন কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সাধারণ সম্পাদক হয়েছেন কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) সংসদীয় আসনের সংসদ সদস্য ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিব। সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ায় আ হ ম মুস্তফা কামাল এবং মুজিবুল হক মুজিবকে বাঙলার কাগজ এবং আওয়ার ডন সম্পাদক ও প্রকাশক কালাম আঝাদ শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়েছেন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে জেলার লালমাই উপজেলার বাগমারা উচ্চবিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম তাঁদের নাম ঘোষণা করেন। 

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। ওই সম্মেলনে এই দুই নেতাকে সভাপতি ও সাধারণ সম্পাদক করেছিল দলটি। এর আগে, ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি থেকে তাঁরা কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে আছেন। 

বৃহস্পতিবারের সম্মেলনে তাঁরা পুনরায় নেতৃত্বে পেলেন। প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম যখন তাঁদের নাম ঘোষণা করেন, তখন সমাবেশ জুড়ে হাজারো নেতাকর্মীর মুহুর্মুহু করতালিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও দুই নেতার নামে নেতাকর্মীরা স্লোগান দেন।  

বিকেল ৩টায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সম্মেলন শুরু হয়। ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। কমিটির বিষয়ে প্রধান অতিথি শেখ ফজুলল করিম সেলিম বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হলো। অন্যান্য পদ দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক মিলে পরে বসে ঠিক করবেন। 

সম্মেলনে নেতাকর্মীদের উদ্দেশে আবারও সভাপতি হওয়া আ হ ম মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী আধুনিক রাষ্ট্র করেছেন। আপনারা প্রধানমন্ত্রীকে সহযোগিতা করেন। ২০৪১ সালে আমাদের স্বপ্ন পূরণ হবে। বাংলাদেশ উন্নত বাংলাদেশ হবে। 

তিনি বলেন, গত ১৪টি বছর, বাংলাদেশের উন্নয়ন অর্থনীতির ইতিহাসে সর্বোচ্চ শিখরে উঠার গল্প, যা রূপকথার গল্পগাঁথাকেও হার মানায়। এর সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আপনাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায়।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। বিশেষ বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, কুমিল্লার বরুড়া আসনের এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল, কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের এমপি আবুল হাসেম খান। একইসঙ্গে সম্মেলনে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ আঞ্জুম সুলতানা সীমা। 

এ সম্মেলনে সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি এবং শোক প্রস্তাব পাঠ করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রূপম মজুমদার।