কাদের : পদ্মা সেতুর উদ্বোধনীতে বিশ্বব্যাংকসহ সব রাজনৈতিক দল দাওয়াত পাবে।

কাদের : পদ্মা সেতুর উদ্বোধনীতে বিশ্বব্যাংকসহ সব রাজনৈতিক দল দাওয়াত পাবে।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ :  বিশ্বব্যাংকসহ পদ্মা সেতুর উদ্বোধনের অনুষ্ঠানে সব রাজনৈতিক দল দাওয়াত পাবে বলেই জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি দাওয়াত পেলে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া দাওয়াত পাবেন কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানিয়েছেন, ‘নিয়মের মধ্যে পড়লে অবশ্যই দেবো। এখন উনি তো সাজাপ্রাপ্ত। তারপরও বিএনপি চেয়ারপারসন হিসেবে পাওয়ার কথা। তবে আমরা নিয়ম জেনে (দাওয়াত) দেবো।’

শনিবার (৪ জুন) রাজধানীর ব্র্যাক সেন্টারে এক অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ এনে সরে দাঁড়িয়েছিলো বিশ্বব্যাংক। উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থাটির কান্ট্রি ডিরেক্টরকেও আমন্ত্রণ জানানো হবে বলেই জানান ওবায়দুল কাদের।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি একটা বড় দল, তাঁরা নির্বাচনে আসুক আমরা চাই। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে অংশ নিতে হবে। এখন নির্বাচনে অংশ না নিয়ে যদি মনে করে, হত্যা-সন্ত্রাসের পথে থাকবে, যদি মনে করে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে আপনারা ক্ষমতার মসনদে বসবেন, তাহলে এই রঙিন খোয়াব দুঃস্বপ্নে পরিণত হবে।’

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশ-বিদেশে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। ১৫ আগস্টের পুনরাবৃত্তি ঘটাবে, এ ধরনের বক্তব্য যাঁরা দিচ্ছেন, তাঁদের সামলানোর জন্য বিএনপি মহাসচিবকে আহ্বান জানান তিনি। নতুবা এর পরিণতি ভয়াবহ হবে বলে তিনি মন্তব্য করেন।

এর আগে ব্র্যাকের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণপ্রাপ্ত নারী গাড়িচালকদের প্রশিক্ষণ–পরবর্তী সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, নারী চালকের রাস্তায় গাড়ি চালানো নিরাপদ। সবাইকে নারী চালক নিয়োগে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানান তিনি।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহর সভাপতিত্বে ‘গ্রাজুয়েশন অব উইমেন ড্রাইভার: এ স্টেপ টুওয়ার্ডস রোড সেফটি’ শীর্ষক এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারসি মিয়াং টেমবন, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম। পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব্র্যাক ড্রাইভিং স্কুলে প্রশিক্ষণপ্রাপ্ত নারী গাড়িচালকদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।