কাদেরের উদ্দেশে মোশাররফ বললেন, উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা

কাদেরের উদ্দেশে মোশাররফ বললেন, উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : বিএনপির রাষ্ট্র মেরামতের কর্মসূচির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, এটি উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাদের মুক্তি দাবিতে মহিলা দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গতকাল সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক উপকমিটি এবং মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির যৌথ বৈঠকে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রকে যারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে, তারা আবার এ রাষ্ট্র মেরামত করবে! মেরামত তো শেখ হাসিনা করেছেন। এজন্যই তো আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ দেশের দুর্নাম বয়ে এনেছে। দেশের বিচারব্যবস্থা, গণতন্ত্র সামাজিক অবকাঠামো সব ধ্বংস করে দিয়েছে। চাপাবাজি করে বলছে, বিএনপির আমলে নাকি রাষ্ট্র ধ্বংস হয়েছে। উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা জনগণ বিশ্বাস করবে না।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির  সমাবেশ পণ্ড ও ব্যর্থ করতেই সরকার গ্রেপ্তার, হামলা মামলা করেছে বলে অভিযোগ করেন বিএনপি নেতা মোশাররফ। তিনি বলেন, এত কিছু করেও বিএনপিকে দমাতে পারেনি। বিএনপি ফিনিক্স পাখির মতো। বিএনপি আরও বেশি শক্তিশালী হয়েছে, সমর্থন আরও বেড়েছে। নানা বাধার পরও বিএনপি সব বিভাগীয় সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করেছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন,  ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন ভুলে যেতে হবে। দেশে নির্বাচন করতে হলে নির্দলীয় সরকারের অধীন হবে।

সভাপতির বক্তব্যে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, যুগে যুগে নারীরা নির্যাতিত হচ্ছেন। ভাই, স্বামী, সন্তানদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে, মেরে ফেলা হচ্ছে। তিনি গ্রেপ্তার হওয়া বিএনপি নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

মানববন্ধনটি সঞ্চালনা করেন মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।