একসঙ্গে ভূমিষ্ট ৩ সন্তানের পাশে দুমকি উপজেলা চেয়ারম্যান

একসঙ্গে ভূমিষ্ট ৩ সন্তানের পাশে দুমকি উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ; জাহিদুল ইসলাম, দুমকি (পটুয়াখালী) : পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শাহজাহান হাওলাদারের ছোট ছেলে মো. সুমন হাওলাদারের স্ত্রী নূপুর বেগম একসঙ্গে জন্ম দিয়েছেন ৩ সন্তান। ওই ৩ সন্তানকে দেখতে যান দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশিদ হাওলাদার। এ সময় তাঁর সঙ্গে ছিলেন মুরাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান সিকদার ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম সালাম।

তিনি ৩ সন্তান ও তাঁর মায়ের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং সন্তানদের খাদ্য সামগ্রি কিনতে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন। 

উল্লেখ করা যেতে পারে, সুমন হাওলাদারের স্ত্রী নূপুর বেগম গত ৩ মাস পূর্বে ২টি ছেলে ও একটি মেয়ে সন্তান প্রসব করেন। জন্মের পর থেকেই সন্তান ৩টি অসুস্থ হয়ে পড়ে। তাঁদের চিকিৎসা, ওষুধ এবং ভরণপোষণ করতে দরিদ্র পিতার একমাত্র সম্বল অটো রিকশাটি বিক্রি করে দেওয়া হয়। বিভিন্ন এনজিও থেকে ঋণ ও ধারদেনা করে সংসার চালানো তাঁদের অসম্ভব হয়ে পড়ে। 

এ খবর পেয়ে দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশিদ হাওলাদার তাৎক্ষণিকভাবে সন্তানদের দেখতে যান এবং তাঁর পরিবারের খোঁজ-খবর নেন। এ সময় তিনি বলেন, ৩ সন্তানকে ভরণপোষণের জন্য প্রতিমাসে উপজেলা পরিষদের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে। 

তিনি আরও বলেন, অসহায় হতদরিদ্র সুমন হাওলাদারকে একটি সরকারি ঘর বরাদ্দ দেওয়া হবে। 

এ সময় সুমন হাওলাদার ৩ সন্তানের জন্য দোয়া চান এবং উপজেলা পরিষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।