‘আশাব্যঞ্জক ভোটার নিয়ে খুলনা ও বরিশাল সিটিতে সুষ্ঠু ভোট হচ্ছে’

‘আশাব্যঞ্জক ভোটার নিয়ে খুলনা ও বরিশাল সিটিতে সুষ্ঠু ভোট হচ্ছে’

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : আশাব্যঞ্জক ভোটার নিয়ে খুলনা ও বরিশাল সিটিতে সুষ্ঠু ভোট হচ্ছে বলেই জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। সোমবার (১২ জুন) সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করে এ তথ্য জানান তিনি।

সকাল ৮টায় প্রায় আট লাখ ভোটারের বরিশাল-খুলনা নগরীর ৪১৫টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। দুটি নগরেই প্রতিটি ভোটকক্ষে ও প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনার, সচিব, এনআইডি উইং মহাপরিচালক ও মনিটরিং সেলের প্রধান মিলে নির্বাচন ভবনে ভোট পর্যবেক্ষণ করছেন।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, আমরা প্রতিটি সিসি ক্যামেরা মনিটর করছি। সকাল থেকে উৎসবমুখর পরিবেশে এতো বেশি ভোটারের উপস্থিতি কল্পনার বাইরে। আমাদের প্রশান্তি দিয়েছে এটা। ইসির সুষ্ঠু ভোট ব্যবস্থাপনার জন্য ভোটের আগে নেওয়া পদক্ষেপ ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাঁদেরকে ভোটকেন্দ্রে আসতে উদ্বদ্ধ করেছে।

নির্বাচন কমিশনার জানান, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের নেতৃত্বে বরিশাল সিটি নির্বাচনে এবং ইসির যুগ্মসচিব মো. মনিরুজ্জামানের নেতৃত্বে কমিশনের নিজস্ব পর্যবেক্ষক ১০ জন করে দুটি দল সরেজমিনে ভোটের পরিস্থিতি দেখছে। 

তিনি বলেন, তাঁদের কাছে ফিডব্যাক পেলাম- সুন্দর, সুষ্ঠু নির্বাচন হচ্ছে এবং কোনও প্রকার কারও পক্ষ থেকে অসহযোগিতা পাই নি। ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে আসছেন, প্রার্থীরা সহযোগিতা করছে ও বিশৃঙ্খল আচরণ পরিলক্ষিত হয় নি। আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসন পরিস্থিতি সুন্দরভাবে নিয়ন্ত্রণে রেখেছে। ইসি কর্মকর্তারাসহ সবাই মিলে এ পর্যন্ত সুন্দর নির্বাচন পরিচালনা করছে।