আর্জেন্টিনা ভক্তদের স্বস্তির খবর দিলেন স্কালোনি

আর্জেন্টিনা ভক্তদের স্বস্তির খবর দিলেন স্কালোনি

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : ২০১৮ সালে আর্জেন্টিনা জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেন লিওনেল স্কালোনি। ২০২১ সালে দলকে কোপা আমেরিকা জেতান তিনি। তার পরের বছর স্কালোনির অধীনেই ফিনালিসিমা (মহাদেশীয় শ্রেষ্ঠত্বের কাপ) ও দীর্ঘদিনে অধরা বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা।

বিপুল এই সাফল্যের কারণে লিওনেল মেসিসহ আর্জেন্টাইন খেলোয়াড়দের সমর্থকেরা মাথায় তোলার পাশাপাশি ভক্ত বনে যান স্কালোনির। বেশ কিছুদিন ধরে আর্জেন্টিনার কোচিংয়ের দায়িত্ব তিনি ছাড়বেন বলে গুঞ্জন উঠেছিলো। সেই প্রশ্নের জন্ম অবশ্য গত নভেম্বরে স্কালোনি নিজেই দিয়েছিলেন। তাতে অস্বস্তি বাড়ছিলো আর্জেন্টাইন ভক্তদের। কারণ, আর্জেন্টিনার কোচ হিসেবে তাঁর জায়গায় অন্য কাউকে যে দেখতে চাইছিলো না কেউ!

অবশেষে ভক্তদের স্বস্তির খবর দিলেন স্কালোনি। ইতালিয়ান একটি টিভিকে দেওয়া সাক্ষাৎকারে স্কালোনি জানিয়েছেন, আর্জেন্টিনার কোচ হিসেবে তিনি থেকে যাচ্ছেন।

স্কালোনি কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন গত বছরের নভেম্বরে, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে যখন আর্জেন্টিনা ১-০ গোলে হারিয়ে দেয়। বিশ্বকাপ বাছাইপর্বের সেই ম্যাচের পর স্কালোনি বলেছিলেন, ‘প্রত্যাশা অনেক বেশি। এভাবে চালিয়ে যাওয়া ও জয় পেতে থাকা বেশ জটিল।’

গুঞ্জন ছিলো, আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া ও অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে সম্পর্কের অবনতির জেরে দায়িত্ব ছাড়ার চিন্তাভাবনা করছেন স্কালোনি। তবে সেটির ব্যাখ্যা পরের মাসেই দিয়েছিলেন তিনি।

জানিয়েছিলেন, তাপিয়ার সঙ্গে কোনও সমস্যা নেই তাঁর। তবে আর্জেন্টিনার হয়ে কোচিং চালিয়ে যাবেন কি-না সেটি নিয়ে এখনো ভাবছেন তিনি। ২০২৪ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানের পর এ কথা বলেন স্কালোনি।

স্কালোনি সে সময় বলেন, ‘আমি এখানে, কারণ আমি এখনো কোচ। কিন্তু আমি আমার সিদ্ধান্ত নিয়ে এখনো ভাবছি। ব্রাজিলের ম্যাচের পর আমি বলেছি, এখন ভাবার সময় এবং আমি এখনো সেই অবস্থানেই আছি। আমি ঠাণ্ডা মাথায় চিন্তা করছি, কীভাবে চলছে সবকিছু, নতুন করে শুরু করবো বাকি। খেলোয়াড়রা খুবই ভালো করছে এবং তাঁরা এমন একজন কোচ চায়, যাঁর বড় আকাঙ্ক্ষা আছে, কর্মশক্তি আছে।’