আওয়ামী লীগের সম্মেলনে নিরাপত্তা নিয়ে কোনও শঙ্কা নেই : র‌্যাব

আওয়ামী লীগের সম্মেলনে নিরাপত্তা নিয়ে কোনও শঙ্কা নেই : র‌্যাব

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক খুরশীদ হোসেন বলেছেন, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সংস্থাটি। শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, সম্মেলনকে ঘিরে নিরাপত্তা নিয়ে কোনও শঙ্কা নেই। যে কোনও পরিস্থিতি মোকাবিলায় সুইপিং টিম, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে। বাইরে থেকে যাতে অন্য মহল সুযোগ নিতে না পারে, সে ব্যাপারেও সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব।

খুরশীদ হোসেন বলেন, আমাদের এখানে বিভিন্ন পয়েন্টে স্ট্রাইকিং ফোর্স থাকবে, সাদা পোশাকে আমাদের টিম কাজ করবে। কমান্ড টিমও প্রস্তুত রয়েছে। সম্মেলনের সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাব সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সকাল সাড়ে ১০টায় জাতীয় সম্মেলনের উদ্বোধন করবেন। উদ্বোধনী অধিবেশন শেষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন।

সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটসহ আমন্ত্রিত অতিথি ও ৫০ হাজার নেতাকর্মী মিলিয়ে লক্ষাধিক লোক সম্মেলনে যোগ দেবেন। তবে এবার বিদেশি কোনও অতিথিকে আমন্ত্রণ জানায় নি আওয়ামী লীগ। বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকেরা আমন্ত্রণ পেয়েছেন।