অবশেষে তৃতীয় ম্যাচে জিতলো বাংলাদেশ।

অবশেষে তৃতীয় ম্যাচে জিতলো বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : এনামুল হক ৭০ বলে ৭৬ রান করার পর আফিফ হোসেন খেলেছেন ৮১ বলে ৮৫ রানের ইনিংস। তবে এ দুজন ছাড়া নিজেকে মেলে ধরতে পারেন নি কেউ। শুরুতে তামিমের রান আউটের পর নাজমুল ও মুশফিক ফেরেন ৪ বলের ব্যবধানে। সে চাপ সামাল দিতে গিয়ে কিনা ৬৯ বলে ৩৯ রানের মন্থর ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। যদিও অন্য প্রান্তে এনামুল ছিলেন ইতিবাচকই।

এনামুল ফেরার পর আফিফের সঙ্গে মাহমুদউল্লাহর জুটিতে ওঠে ৪৯ রান। এরপর আফিফকে সেভাবে সঙ্গ দিতে পারেন নি কেউ। তবে চাপের মুখে দাঁড়িয়ে এ বাঁহাতি খেলেছেন দারুণ এক ইনিংস। শুরুতেই জীবন পেয়েছিলেন, সেটি কাজে লাগিয়েছেন ভালোভাবেই। ইনিংসে ৬টি চারের সঙ্গে মেরেছেন ২টি ছক্কা।

লুক জঙ্গুয়ের করা শেষ ওভারটি দীর্ঘই হলো। তাতে উঠেছে ১২ রান। প্রথম দুই ওয়ানডেতে ৩০৩ ও ২৯০ রানের পর তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ তুলতে পারে ২৫৬ রান। তবে প্রথম দুই ম্যাচ হারার পর সিরিজের শেষ ম্যাচে এসে ১০৫ রানের ‘সান্ত্বনার’ জয় পেলো বাংলাদেশ। 

বাংলাদেশের আগের দুই ম্যাচের চেয়ে সংগ্রহ ছিলো কম। তবে বোলাররা ঠিকই সেটিকে বানিয়ে ফেললেন যথেষ্টর চেয়েও বেশি। প্রথম ২ ওভারেই ২ উইকেট হারিয়ে ফেলা জিম্বাবুয়ে পথ খুঁজে পায় নি আর। শেষে এসে অবশ্য প্রতিরোধ গড়েন রিচার্ড এনগারাভা ও ভিক্টর নিয়াউচি, দশম উইকেটে তাঁরা যোগ করেন ৬৮ রান। ম্যাচেই এটি দ্বিতীয় সর্বোচ্চ জুটি। তবে যথেষ্ট হয় নি সেটি। 

মুস্তাফিজ শেষ পর্যন্ত ৪ উইকেট নিয়েছেন মাত্র ১৭ রানে। আর ২টি করে উইকেট নিয়েছেন ইবাদত ও তাইজুল। পাশাপাশি ১টি করে নিয়েছেন হাসান ও মিরাজ।